শৈত্যপ্রবাহ অব্যাহত থাকবে আরও দুইদিন

আবহাওয়া বার্তা জাতীয় শীর্ষ

শৈত্যপ্রবাহ এবং তীব্র শীতে কাঁপছে পুরো দেশ। গত কয়েক দিনের শীতে কাতর হয়ে পড়েছে মানুষ। বিশেষ করে নিম্ন আয়ের মানুষের দুর্ভোগের সীমা নেই। আর এই শীত আরও দুইদিন থাকবে বলে আভাস দিয়েছে আবহাওয়া বিভাগ।

সার্বিক আবহাওয়ার উন্নতি ও অবনতি সম্পর্কে আবহাওয়া অধিদপ্তর বলেন, শনিবার (১৩ জানুয়ারি) থেকে তাপমাত্রা কিছুটা বৃদ্ধি পেতে পারে। তবে তাপমাত্রা বৃদ্ধি পেলেও শীতের তীব্রতা এরকমই থাকতে পারে। শীত বাড়তে পারে দেশের উত্তর পশ্চিমাঞ্চলে। তবে দুদিন আগে তেঁতুলিয়ায় রেকর্ড করা ২ দশমিক ৬ তাপমাত্রা ভেঙে নতুন রেকর্ড হওয়ার সম্ভাবনা নেই। উত্তরী হাওয়ার সঙ্গে সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রার পার্থক্য কমে আসায় সর্বত্র তীব্র শীত অনুভূত হচ্ছে। বিরাজমান শৈত্য প্রবাহ আরও দু’দিন অব্যাহত থাকতে পারে। এছাড়া সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে। মাঘ মাসের শুরুতেই চলমান শৈত্যপ্রবাহের তীব্রতা কমে আসার সম্ভাবনা রয়েছে।

বৃহস্পতিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা টেকনাফে ২৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন যশোরে ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। শুক্রবার সূর্যোদয় সকাল ৬টা ৪৪ মিনিট ও সূর্যাস্ত ৫টা ৩০ মিনিটে।

-ফেসবুক কমেন্টস-

মন্তব্য