নাখালপাড়ায় নিহত ৩ জেএমবি সদস্য

জাতীয় শীর্ষ

রাজধানীর পশ্চিম নাখালপাড়ায় ‘রুবি ভিলা’ নামে বাড়িতে অভিযান শেষে সাংবাদিকদের ব্রিফিং করেন  র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান। এ সময় তিনি বলেন, আমাদের অভিযানে যে তিনজন জঙ্গি মারা গেছে, তারা সবাই গোলাগুলিতে মারা গেছে।তিনজনই জেএমবির (জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশ) সদস্য ছিল।

গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত ২টা থেকে পশ্চিম নাখালপাড়ায় ‘রুবি ভিলা’ নামে বাড়িটি ঘিরে অভিযান শুরু করে আইনশৃঙ্খলা বাহিনী। শুক্রবার সকালে র‍্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ সাংবাদিকদের জানান, ভবনে তিনজনের লাশ আছে। বিকেলে গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান জানান, নিহত তিনজনই জঙ্গি এবং জেএমবির সদস্য। ভবনের অন্য বাসিন্দারা নিরাপদে আছে।

মুফতি মাহমুদ খান বলেন, জাহিদ নামের জঙ্গির পরিচয়পত্র আমরা পেয়েছি। তবে তার নিজের ছবি দিয়ে দুটি আইডি পাওয়া গেছে। হতে পারে দুটোই ভুয়া। বাড়ির কেয়ারটেকার তাদের কাছে তাদের বিস্তারিত তথ্য চাইলেও তারা দেয়নি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মুফতি মাহমুদ বলেন, আমাদের অভিযানে যে তিনজন জঙ্গি মারা গেছে, তারা সবাই গোলাগুলিতে মারা গেছে। জাহিদ নামের জঙ্গি ভোরে বের হতো আর দুপুর ২টায় বাসায় আসত। জাহিদ একটা বেসরকারি কোম্পানিতে জব করত বলে আমরা রুবেলের (মেস ম্যানেজার) কাছ থেকে জানতে পেরেছি। কিন্তু বাকি যে দুজন আছে, তাদের ফ্ল্যাটের বাইরে কেউ কখনো দেখেনি। আর কিছু বলা এখনই সম্ভব হচ্ছে না। আমরা সবাইকে জিজ্ঞাসাবাদ করে যেটা জানতে পেরেছি বা যে তথ্য পেয়েছি, তা আরো বিশ্লেষণ করে আপনাদের পরে জানানো হবে।

-ফেসবুক কমেন্টস-

মন্তব্য