আগুনে ক্ষতিগ্রস্তদের চাল-টাকা দিচ্ছে সরকার : ওবায়দুল কাদের

জাতীয় ঢাকা শীর্ষ

মিরপুর ১২ নাম্বার ইলিয়াস মোল্লা বস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের জন্য ১০০ টন চাল ও দশ লাখ টাকা বরাদ্দ দিয়েছে সরকার। আজ মঙ্গলবার সকালে ক্ষতিগ্রস্তদের দেখতে গিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের সাংবাদিকদের এ তথ্য জানান।

ওবায়দুল কাদের বলেন, তাদের যে ক্ষতি হয়েছে সেটা অত্যন্ত কষ্টদায়ক। আমি ত্রাণমন্ত্রীর সাথে কথা বলেছি, সরকারের পক্ষ থেকে তাদের জন্য ১০০ টন চাল বরাদ্দ দেওয়া হয়েছে, সঙ্গে দশ লক্ষ টাকা। ঢাকার ডিসিকে নির্দেশ দেওয়া হয়েছে যাদের ঘড়বাড়ি পুড়ে গেছে তাদের তালিকা দ্রুত তৈরি করতে। তারপর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। বস্তিবাসীদের জন্য স্থায়ী আবাসন করতে সরকার বাউনিয়ায় বিরাট এলাকা জুড়ে পুনর্বাসনের ইতোমধ্যে কাজ শুরু করেছে। দীর্ঘস্থায়ী আবাসনের ব্যবস্থা সরকার হাতে নিয়েছে।

উল্লেখ্য, সোমবার ভোর ৪টার দিকে লাগা আগুনে মিরপুর ১২ নম্বরের ওই বস্তির চার হাজারের বেশি ঘর পুড়ে গেছে। ফায়ার সার্ভিসের ২১টি ইউনিট সাড়ে তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

 

নেপালের কাঠমান্ডুতে ইউএস-বাংলা এয়ারলাইন্সের উড়োজাহাজ বিধ্বস্ত হওয়ায় আহত ও নিহদের প্রতি সরকার অনেক বেশি আন্তরিক বলে জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, জীবনের ক্ষতি কোনোদিন পূরণ হবে না। সরকার এই ব্যপারে কতটুকু আন্তরিক তার প্রমাণ প্রধানমন্ত্রী তার সফর ২৬ ঘণ্টা কাট করে আজ বিকালে ঢাকা নামছেন। তিনি তার সফর সংক্ষিপ্ত করেছেন।

Loading...

-ফেসবুক কমেন্টস-

মন্তব্য