সফর সংক্ষিপ্ত করে আজই দেশে ফিরছেন প্রধানমন্ত্রী

জাতীয় শীর্ষ

নেপালের রাজধানী কাঠমান্ডুতে বেসরকারি বিমান সংস্থা ইউএস বাংলার বিমান বিধ্বস্ত হয়ে হতাহতের ঘটনায় সফর সংক্ষিপ্ত করে আজ দেশে ফিরছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বিষয়টি নিশ্চিত করা হয়।

প্রধানমন্ত্রী লি সিয়েন লোংয়ের আমন্ত্রণে চার দিনের সফরে রবিবার সিঙ্গাপুরে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার সকালে তিনি সিঙ্গাপুরের প্রেসিডেন্ট ভবন ইস্তানায় পৌঁছালে লি সিয়েন লোং তাকে স্বাগত জানান। সেখানে দুই পক্ষে একটি সমঝোতা স্মারক সই হয়। এ ছাড়াও দিনভর নানা আনুষ্ঠানিকতায় ছিলেন প্রধানমন্ত্রী।

সফরসূচি অনুযায়ী বুধবার দেশে ফেরার কথা ছিল প্রধানমন্ত্রীর। কিন্তু এর মধ্যে নেপালে বাংলাদেশি বিমান বিধ্বস্তের খবর পান প্রধানমন্ত্রী। তাই সফর সংক্ষিপ্ত করে একদিন আগেই দেশে ফেরার সিদ্ধান্ত নেন শেখ হাসিনা। প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানটি আজ সন্ধ্যায় বাংলাদেশে অবতরণের কথা রয়েছে।

এদিকে বিমান দুর্ঘটনার খবর পাওয়ার পর সিঙ্গাপুরের স্থানীয় সময় রাত সাতটা ৫০ মিনিটে প্রধানমন্ত্রী সেখান থেকেই নেপালের প্রধানমন্ত্রী খাদগা প্রসাদ শর্মা অলির সঙ্গে টেলিফোনে কথা বলেন। নেপালি প্রধানমন্ত্রীকে শেখ হাসিনা বলেন, ত্রিভূবন বিমানবন্দর খোলার সঙ্গে সঙ্গে তিনি সাহায্যকারী দল পাঠাবেন। এই ঘটনায় প্রয়োজনীয় যত রকমের সাহায্য দরকার, বাংলাদেশ তা করবে।

 

-ফেসবুক কমেন্টস-

মন্তব্য