বাসে পেট্রলবোমা মামলা : গ্রেফতারী কাগজ ঢাকা কারাগারে

আইন-আদালত রাজনীতি শীর্ষ

কুমিল্লায় যাত্রীবাহী বাসে পেট্রোল বোমা হামলায় ৮ যাত্রী হত্যা মামলায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে গ্রেফতার দেখানোর নির্দেশসহ মামলার পরবর্তী তারিখে তাকে আদালতে হাজির রাখতে নির্দেশ (পি.ডব্লিউ) দিয়েছে কুমিল্লার একটি আদালত।

খালেদা জিয়ার বিরুদ্ধে জারি করা প্রজেকশন ওয়ারেন্ট (পিডব্লিউ) বিকেলে কুমিল্লার কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে। সোমবার সন্ধ্যায় তা বিধি মোতাবেক ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠিয়ে দেয়া হয়েছে বলে কুমিল্লা কারাগার সূত্রে জানা গেছে।

এ বিষয়ে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারের জেলার নাশির উদ্দিন জানান, কুমিল্লার আদালত থেকে আসা খালেদা জিয়ার প্রজেকশন ওয়ারেন্ট-সংক্রান্ত কাগজ আসার পর সন্ধ্যায় তা ঢাকা কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষের কাছে পাঠিয়ে দেয়া হয়েছে। আগামী ২৮ মার্চ বেগম খালেদা জিয়াকে আদালতে হাজির রাখতে আদালতের নির্দেশনা রয়েছে।

খালেদার আইনজীবী অ্যাডভোকেট কাইয়ুমুল হক রিংকু বলেন, পেট্রলবোমায় ৮ যাত্রী হত্যা মামলায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নামে পিডব্লিউ ইস্যু করা হয়েছে। পরবর্তী ধার্য তারিখ ২৮ মার্চ।

উল্লেখ্য-২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোরে ২০ দলীয় জোটের অবরোধ চলাকালে চৌদ্দগ্রামের জগমোহনপুরে একটি বাসে পেট্রোল বোমা ছুঁড়ে মারে দুর্বৃত্তরা। এতে ৮জন যাত্রী দগ্ধ হয়ে মারা যান এবং আহত হন আরও ২০ জন। এ ঘটনায় চৌদ্দগ্রাম থানার এসআই নুরুজ্জামান বাদী হয়ে ৭৭জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলায় খালেদা জিয়াসহ বিএনপির শীর্ষস্থানীয় ৬জন নেতাকে হুকুমের আসামি করা হয়।

-ফেসবুক কমেন্টস-

মন্তব্য