যুদ্ধবিরতি সত্ত্বেও জেলা গভর্নরসহ ৯ জনকে হত্যা করলো তালেবান

আন্তর্জাতিক শীর্ষ
যুদ্ধবিরতি চলা সত্ত্বেও আফগানিস্তানের উত্তরাঞ্চলে এক জেলা গভর্নরসহ মোট নয়জনকে হত্যা করেছে জঙ্গি গোষ্ঠী তালেবান। সংঘর্ষ চলছে দেশের অন্যান্য জায়গায়ও। কর্মকর্তাদের বরাত দিয়ে এ খবর দিয়েছে আল জাজিরা। খবরে বলা হয়, উত্তরাঞ্চলীয় ফারইয়াব প্রদেশের কোহিস্তান জেলার গভর্নরসহ মোট নয়জনকে  অতর্কিত হামলা চালিয়ে হত্যা করেছে তালেবান যোদ্ধারা। প্রাদেশিক গভর্নরের মুখপাত্র জাভেদ বেদার এই খবরের সত্যতা নিশ্চিত করেছেন।
বেদার বলেন, তালেবানরা সফলভাবে শহরের কেন্দ্রস্থলে প্রবেশ করতে পেরেছে। তারা আমাদের ওপর হামলা চালালে আমাদের নিজেদের প্রতিরক্ষা করতে হবে। আমরা অতিরিক্ত সেনা মোতায়েনের আহবান জানিয়েছি।  এছাড়া ফারইয়াবের অন্যান্য জায়গা ও সারি পুল প্রদেশের বিভিন্ন জায়গায় নিরাপত্তা বাহিনী ও তালেবানদের মধ্যে সংঘর্ষের খবর পাওয়া গেছে। কর্মকর্তারা জানিয়েছেন, উভয় পক্ষেই অগণিত সংখ্যার মানুষ হতাহত হয়েছে। উভয় প্রদেশে হামলা চালানোর দায় স্বীকার করেছে তালেবান।
উল্লেখ্য, শনিবার ঈদুল-ফিতর উপলক্ষে প্রথমবারের মতো সরকারি বাহিনীর সঙ্গে তিনদিনের যুদ্ধবিরতি ঘোষণা করে তালেবান। এর আগে সরকারি বাহিনীও জঙ্গি গোষ্ঠীর সঙ্গে একটি যুদ্ধবিরতির ঘোষণা দেয়। তবে ঘোষণা সত্ত্বেও হামলা চালানো অব্যাহত রেখেছে তালেবান।

-ফেসবুক কমেন্টস-

মন্তব্য