এসএসসির ফল জানবেন যেভাবে

শিক্ষা

এ বছর অনুষ্ঠিত এসএসসি ও সমমান পরীক্ষার ফল রোববার প্রকাশ করা হবে। সচিবালয়ে দুপুর ১টায় সংবাদ সম্মেলন করে ফলের বিস্তারিত তুলে ধরবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। এর আগে সকাল ১০টায় রেওয়াজ অনুযায়ী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান এবং মন্ত্রণালয়ের কর্মকর্তাদের নিয়ে গণভবনে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে মাধ্যমিকের ফল তুলে দেবেন শিক্ষামন্ত্রী। পরীক্ষার্থীরা ফল জানতে পারবে দুপুর ২টা থেকে। শিক্ষা প্রতিষ্ঠানের নোটিশ বোর্ডের পাশাপাশি সব শিক্ষা বোর্ডের ওয়েবসাইট এবং যে কোনো মোবাইল অপারেটরের মাধ্যমে ফল জানা যাবে।

এসএমএসের মাধ্যমে ফল জানতে যেকোনো অপারেটরের সংযোগসহ মোবাইল ফোন থেকে SSC/DAKHIL লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে 2018 লিখে 16222 নম্বরে এসএমএস পাঠিয়ে ফল জানা যাবে। এ ছাড়া শিক্ষা বোর্ডের ওয়েবসাইট http://www.educationboardresults.gov.bd থেকেও ফল জানা যাবে।

এই ওয়েবসাইট থেকে ফল ডাউনলোডও করা যাবে। বোর্ড থেকে ফলের কোনো কপি সরবরাহ করা হবে না। তবে বিশেষ প্রয়োজনে জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তর থেকে ফলের প্রিন্টকপি সংগ্রহ করা যাবে বলে জানিয়েছে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি।

-ফেসবুক কমেন্টস-

মন্তব্য