পঞ্চমবারের মত ব্যালন ডি অর হাতে তুলে নিতে যাচ্ছেন রোনালদো

খেলাধুলা

বাংলাদেশ সময় আজ রাত ১২.৪৫ মিনিটে ঘোষণা করা হবে এ বছরের ব্যালন ডি’অর জয়ীর নাম। তবে তার আগেই মাদ্রিদ ভিত্তিক জনপ্রিয় ফুটবল ওয়েবসাইট মার্কা জানিয়েছে পঞ্চমবারের মত ব্যালন ডি অর পাচ্ছেন রিয়াল তারকা রোনালদো।

ব্যালন ডি অর পুরস্কারের জন্য এরই মধ্যে ৩০ জনের শর্ট লিস্ট প্রকাশ করেছে ফ্রান্স ফুটবল। সংক্ষিপ্ত তালিকায় নেইমার, কাভানি, ডি ব্রুইনি, দিবালা, হ্যারি কেইনদের নাম থাকলেও এবারও আলোচনার শীর্ষে মেসি আর রোনালদো। কারণ ২০০৮ সাল থেকে গেলো ৯ বছর ট্রফিটা ভাগাভাগি করে নিয়েছেন এ দুজন।

তবে মার্কা, মুন্দো দেপোর্তিভো সহ বেশ কিছু ইউরোপীয় প্রভাবশালী গণমাধ্যম, বিজয়ী হিসেবে এরই মধ্যে ফাঁস করে দিয়েছে পর্তুগিজ সুপারস্টার রোনালদোর নাম। এখানেই ক্ষান্ত নয় তারা। সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে ফ্রান্সের সাবেক উইঙ্গার ডেভিড জিলোনার কাছ থেকে রোনালদো বর্ষসেরার ট্রফিটা নেবেন আইফেল টাওয়ারের উপর দাঁড়িয়ে। আর তা যদি সত্যি হয় তবে লিওনেল মেসির সঙ্গে ৫ ব্যালন ডি’অর নিয়ে সর্বোচ্চ আসনটা নিজের করে নিবেন সিআরসেভেন।

এদিকে গেল মৌসুমটি দুর্দান্ত কেটেছে রোনালদোর। ক্লাবটির হয়ে লা লিগা ও মর্যাদার চ্যাম্পিয়নস লিগের শিরোপা জেতায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। এছাড়া জাতীয় দল পর্তুগালকেও রাশিয়া বিশ্বকাপের টিকিট এনে দেওয়ায় রেখেছেন গুরুত্বপূর্ণ ভূমিকা।

-ফেসবুক কমেন্টস-

মন্তব্য