ব্যাটিং করছেন প্রধানমন্ত্রী !

জাতীয় তথ্যপ্রযুক্তি

ব্যাটিং করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ তথ্য জানার পর অনেকেই হয়তো আষাঢ়ে গল্প ভাবতে পারেন। কিন্তু সত্যি সত্যি ক্রিকেট ব্যাট হাতে নিয়ে ব্যাটিং করেছেন প্রধনামন্ত্রী। তবে তিনি মিরপুর কিংবা চট্টগ্রামের কোনো স্টেডিয়ামে খেলেননি। সত্যিকারের ব্যাট হাতে থাকলেও এ খেলা বাস্তবের ক্রিকেট খেলা নয়, এটি ভার্চুয়াল রিয়েলিটি ক্রিকেট।

গতকাল বুধবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) আয়োজিত তথ্যপ্রযুক্তির সবচেয়ে বড় উৎসব ডিজিটাল ওয়ার্ল্ডের উদ্বোধন শেষে মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন প্রধানমন্ত্রী। বিভিন্ন স্টল পরিদর্শনের সময় প্রধানমন্ত্রী একটি গেমসের স্টলে যান। এ গেমসের স্টলে ভার্চুয়াল রিয়েলিটি ক্রিকেট খেলেন শেখ হাসিনা। ক্রিকেট ব্যাট হাতে নিয়ে কয়েকটি বল মোকাবেলা করেন তিনি।
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের দেয়া এক স্ট্যাটাস থেকে এ তথ্য জানা গেছে।

প্রধানমন্ত্রীর উদ্বোধনের মাধ্যমে তথ্যপ্রযুক্তি খাতের সবচেয়ে বড় উৎসব চার দিনব্যাপী ডিজিটাল ওয়ার্ল্ড শুরু হয়েছে গতকাল বুধবার থেকে। মেলা চলবে ৯ নভেম্বর পর্যন্ত। চার দিনব্যাপী এই আয়োজনের প্রতিপাদ্য হচ্ছে- ‘রেডি ফর টুমরো’। আইসিটি খাতের গত ৯ বছরের অর্জন তুলে ধরা হচ্ছে এ উৎসবে। এ ছাড়া এই মেলায় প্রযুক্তিভিত্তিক উদ্ভাবন ও অর্জন তুলে ধরা হচ্ছে।

-ফেসবুক কমেন্টস-

মন্তব্য